Min menu

Pages

latest news


আজ বিকালে আম্মুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিলো। হাসপাতালে আমিও গিয়েছিলাম। জানতে পারলাম, এ পৃথিবীতে আমার কাছে আম্মুর স্থায়িত্ব মাত্র ৩ মাস! মানে আম্মু আর ৩ মাসের মতোই বাঁচতে পারবে। কীভাবে কি?! আমাকে তবে কে বলবে মোবাইল রাখার কথা? দেরি করে ঘুম থকে ওঠার জন্য আমকে কে বকা দিবে? আমাকে তিন বেলার ভাতই বা খাইয়ে দিবে কে?! স্কুল থেকে দেরি করে আসার কৈফিয়দ আমি কার কাছে দেবো?!!

Wait, এটা ছিল শুধুমাত্র কাল্পনিক একটা ঘটনা। মনে করো, তুমিও এখন আমার অবস্থায় আছো। তুমি কি চাইবেনা যে তোমার মায়ের জীবনের এই শেষ সময়টুকুতে তার পাশে থাকতে?? চাইবেনা তাকে সবসময় খুশি রাখতে? চাইবেনা নিজের সমগ্র মায়া, মমতা ও ভালোবাসা তাকে বিলিয়ে দিতে??
তাহলে এখন কেন চাচ্ছোনা? এখন কেন তুমি তার সাথে খারাপ ব্যাবহার করো? কেন তুমি এখন তাকে সহ্য করতে পারোনা? একটু খেয়াল করে দেখ, তুমি কিন্তু এখনো সেই আগের অবস্থাতেই আছো। তুমি কিন্তু এখনো অনিশ্চিত। তুমি কিন্তু এখনো জানোনা কখন রবের ডাক তোমার মাকে শুনতে হবে। ৩ মাস পড়ে তোমার মা মারা যাবে, কিংবা এখন যেকোনো সময়েই মারা যেতে পারে। তখন যদি তুমি তার সেবায় আত্ননিবেদন দিতে পারো, তাহলে এখন তোমার বাধছে কিসে?!!
মনে রাখবে, মা হচ্ছে পৃথিবীর একমাত্র ব্যাংক; যেখানে তুমি বিনাসুদে নিজের সমস্ত দুঃখ, কষ্ট, আক্ষেপ জমা রাখো এবং বিনিময়ে পাও অকৃত্রিম ভালোবাসা। তাই তাকে সবসময় ভালোবাসো, অসংখ্যবার ভালোবাসো, অসীম মাত্রায় ভালবাসা, যে ভালোবাসা থাকবে সর্বপ্রকার ভালবাসার উপরে।
------------- লেখকঃ নাফিউর রহমান। ( আমি গর্বিত যে আমার একজন মা আছে )।

Contact:
            
             Whatsapp: +8801311255604
             E-mail: nafiurrahman2005@gmail.com
             Facebook: Nafiur Rahman
             Instagram: n.a_f.i_u.r
Nafiur Rahman
Nafiur Rahman
I'm one of the head website administrators & content writer at AloronBangla as well.

Comments