Min menu

Pages

latest news

বেলা ফুরাবার আগে । আরিফ আজাদ । Book Review । Arif Shahriar ।

 নাম:বেলা ফুরাবার আগে

লেখক:আরিফ আজাদ
পৃষ্ঠা:১৮৮
প্রকাশক:সমকালীন প্রকাশন
মূল্য:২৮৭টাকা
প্রকাশ:প্রথম প্রকাশ,একুশে গ্রন্থমেলা ২০২০
প্রাপ্তি:রাইয়ানের কাছ থেকে ধার নিয়ে পড়া.(থ্যাংকস)
ব্যক্তিগত রেটিং:৫/১০
লেখক আরিফ আজাদের চতুর্থ মৌলিক বই এটি।যারা 'সাজিদ' হতে চায়,তাদের জন্য অবশ্যপাঠ্য এটি।তবে সাজিদ সিরিজের লেখক হিসেবে আমি হতাশ হয়েছি এই বইটি পড়ে।এই বইটি পড়তে গিয়ে আমার পড়ার ফ্লো নষ্ট হয়েছে।বলতে গেলে নিতান্তই জোড় করেই বইটি শেষ করেছি।কারণ আগের রিভিউতে এই বইটি পরবর্তী রিভিউয়ের বই বলে উল্লেখ করেছি আর ধার নেয়া বই দ্রুত ফেরতও দিতে হবে তাই অনেক কষ্টে শেষ করলাম বইটি।এতো গেল আমার পাঠের অভিজ্ঞতার কথা।এখন বইয়ের কথায় আসি।বইটি একটি ইসলামী সেলফ হেল্প বা আত্ম-উন্নয়নমূলক বই।মুসলিম যারা ইসলামের আরো সান্নিধ্যে আসতে চান তাদের জন্য এটি আবশ্যক একটি বই।তরুণদের উদ্দেশ্য করে লেখা।বইটি পড়ার সময় মনে হয়েছে একজন ধর্মানুরাগী মুসলিম আমাকে অবাধ্যতার জীবন থেকে তীব্রভাবে আকর্ষণ করার চেষ্টা করছে ইসলামের শীতল ছায়াতলে।হতাশাগ্রস্ত মুসলিমদের স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য এ বইটি অনেক কার্যকর হবে বলে মনে করি।একটি বিষয়ে আমি সর্বাত্মকভাবে বইটির প্রশংসা করবো,সেটি হলো এর লেখনী।এরকম করে যদি আমাদের স্কুল-কলেজের ধর্মীয় বইগুলো লেখা হতো তাহলে কী দারুণই না হতো!পুরো বইটাতে পাঠ্যবইয়ের একটা ফ্লেভার আছে,যেজন্য আমার বইটা শেষ করতে বেশি সময় লাগছে।জীবন নিয়ে সহজাত মৌলিক কিছু প্রশ্নের ইসলামী দৃষ্টিকোণ থেকে একপাক্ষিক সমাধান দেয়ার চেষ্টা করা হয়েছে বইটিতে।আপনি মুসলিম হয়ে থাকলে বইটি তীব্রভাবে নাড়া দেবে আপনাকে এতটুকু বলতেই পারি।আর অমুসলিম হয়ে থাকলে এই বইটি আপনাকে আমি সাজেস্ট করছি না।আজ এ পর্যন্তই..এখন পড়তে মন চাইলে কারো কাছ থেকে ধার নিয়ে বেলা ফুরাবার আগেই "বেলা ফুরাবার আগে" পড়ে ফেলুন...✌🐸বিদায়।

Comments